দুই দিনের বৌ

গত কয়েকবছরে ঢাকা শহরে ব্যাঙের ছাতার মত গজায়া উঠছে হাসপাতাল আর ডায়াগনস্টিক সেন্টার। এর একটা অংশ আবার জামাতের পৃষ্ঠপোষকতায়, মিডল ইস্টের টাকা নাইলে পাকিস্তানের টাকায়, এমনকি দাউদ ইব্রাহিমের ইনভেস্টমেন্ট হইলেও বা চমকাই কেমনে। দেশের বড় চারটা রাজনৈতিক দলের তিনটাই যদি তাগো ইশারায় চলতে পারে, হসপিটাল তো মামুলী। তবে এই হাসপাতাল গুলা থাকাতে আমার অনেক উপকার হইয়া গেল। ইন্টার্ন করতেছি কয়েক মাস হইছে, এক বড় ভাই এরকমই এক আল-আব্বু মার্কা হাসপাতালে নাইট ডিউটি দেওয়ার জন্য কইলো। ভালোই টাকা দিবো। পকেটের অবস্থা একটু খারাপের দিকে, আমি আমন্ত্রন পাইয়া সেকেন্ড থট দেওয়ার টাইম পাই নাই। রাতের ডিউটি এক দিক থিকা সহজ, পেশেন্টের ঝামেলা কম। মাঝে মাঝে উইঠা যাইতে হয়, আদারওয়াইজ ফেসবুকে মেয়ে দেইখা আর চ্যাটাইয়া সময় কাটাই। এদের ইন্টারনেট কানেকশন হলের চাইতে ভালো। এছাড়া আমারে একটা রুম দিছে। চাইলে হয়তো পর্ন ব্রাউজও করা যায়, যদিও সাহস করি নাই। একদিন ভোররাতে ল্যাপটপের সামনে ঝিমাইতেছি, চিল্লাচিল্লি শুইনা ঘুম ভাঙলো। নীচে গেটের কাছে হেভি গেঞ্জাম। আমারে দেইখা ভুটকি নার্সটা আগায়া বললো -
নার্সঃ স্যার দেখেন, এই মাইয়া এত রাইতে ফেরত আইছে।
আমিঃ উনি কে? পেশেন্টের রিলেটিভ?
নার্সঃ রিলেটিভ হইবো কেন স্যার, হ্যায় তো রুগী নিজেই।
আমিঃ রুগী নিজেই? পেশেন্ট বাইরে গেল কিভাবে, আপনারা ছিলেন কোথায়?
নার্সঃ গত দুইরাত ধইরা এমনই চলতেছে। মাইয়াটা কাওরে না কইয়া বিকালে বাইর হইয়া যায়, আর ভুরে আসে।

ভদ্র চেহারার ২৫/২৬ বছরের একটা ফুটফুটে মেয়ে। হালকা করে সেজে আছে। গেটের দারোয়ানের কাছ থেকে মেয়েটাকে ছাড়ায়া নিয়া নার্সটারে কইলাম, আমি কেবিনে আসতেছি, আপনি ওর সাথে যান। আমি মুখ টুখ ধুইয়া মাইয়াটার রুমে গিয়া দেখি ততক্ষনে ও কম্বলের তলে। নার্স মহিলা গজগজ করতেছে।
আমিঃ নার্স, উনি এখানে কেন ভর্তি হয়েছেন?
নার্সঃ ফুড পয়জনিং।
আমিঃ এখন কি অবস্থা?
নার্সঃ অবস্থা তো শুরু থিকাই ভালো।
নার্স যা বললো তার সারমর্ম হইলো, পেট ব্যথা ছাড়া ফুড পয়জনিংয়ের আর কোন উপসর্গ দেখা যায় নাই। ল্যাব টেস্টেও কোন কিছু ধরা পড়ে নাই এখনো, বেশ কিছু টেস্ট পেন্ডিং আছে। আমি মেয়েটারে কইলাম -
আমিঃ এভাবে না বলে ক্লিনিকের বাইরে যাওয়ার নিয়ম নেই। আপনি যতক্ষন না রিলিজ হচ্ছেন ততক্ষন আপনার রেসপনসিবিলিটি আমাদেরকে নিতে হবে। আপনার কিছু হয়ে গেলে সেটা ভীষন ঝামেলা হবে আমাদের জন্য।
মেয়েঃ ও,কে।
আমি নার্সরে বাইরে নিয়া কইলাম, এর কন্ট্যাক্ট পার্সন কে? তাদের জানানো হয়েছে?
নার্সঃ কাইলকা ফোন করার চেষ্টা করছিল রউফ স্যারে, কাউরে পায় নাই।
আমিঃ আচ্ছা ঠিক আছে। ডিরেক্টর স্যার কে বলার আগে আজকে আরেকবার রিলেটিভদের সাথে যোগাযোগ করেন। আর রিপোর্টে সমস্যা না থাকলে রিলিজ করে দেয়া যায় কি না দেখেন।

সকালে শুভরে ফোনে কইলাম রাইতের ঘটনা। শুভ শুনে ভীষন আগ্রহ নিয়া কইলো -
শুভঃ খাইছে, তাইলে তো একবার ঘুইরা যাওয়া লাগে। আমি শিওর এইটা হাই ক্লাস মাগী। রাইতে খ্যাপ মারতে যায়।
আমিঃ নিশ্চিত হওয়া যায় কেমনে?
শুভঃ মাগীর ঠিকানা আছে তোর কাছে?
আমিঃ এড্রেস ফোন নাম্বার যা দিছে সবই ভুয়া মনে হয়।
শুভঃ ও,কে, দুপুরে আইতেছি। আমার ডিউটি বারোটায় শেষ। এইটা খোঁজ না লওয়া পর্যন্ত মাথা ঠান্ডা হইবো না।
<< READ FULL STORY >>

Facebook Comment

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks