রেবা আণ্টির যোয়ান ভাতার

হেমন্ত কাল।বেলা ছোট হয়ে এসেছে,কলেজ থেকে ফিরছি,বেদম হিসি পেয়েছে। তিনতলায় আমাদের ফ্লাট,উপরে উঠতে উঠতে প্যাণ্ট না ভিজে যায়।কোনো রকমে চেন খুলে ফ্লাটের নীচে নর্দমায় বাড়া বার করে দাড়িয়ে গেলাম।এতক্ষণে বাড়া ফুলে ঢোল হয়ে ছিল।ঘাম দিয়ে জ্বর ছাড়ল।উপরে তাকাতে নজরে পড়ল আমাদের ব্যালকনিতে দাড়িয়ে মধ্যবয়সসী এক মহিলা দূর আকাশের দিকেদৃষ্টি প্রসারিত।যাঃ শালা দেখেনি তো?ফ্লাটের দরজায় পৌছে টের পেলাম ভিতরে অতিথি সমাগম ।দরজা খুলে মা বলল,রেবেকা এসেছে।
-রেবেকা?
-ভুলে গেলি?ডাঃ দেবের বউ,আমার বন্ধু।আমাদের তিনটে বাড়ির পর... মা-র কথা শেষ না হতে নারীকণ্ঠ ভেসে এল,কে রে মলি ?বলতে বলতে মায়ের বন্ধু ব্যালকনি থেকে ডাইনিং রুমে বেরিয়ে এল।
-কে বলতো?মা জিজ্ঞেস করে,মুখে চাপা হাসি। ভদ্রমহিলা আমাকে আপাদমস্তক লক্ষ করে,দ্বিধাজড়িত স্বরে বলে,পুনু না?ও মা কত ঢ্যাঙা হয়ে গেছে।কিরে আমাকে চিনতে পারছিস? কথার কি ছিরি,ঢ্যাংগা।আমতা আমতা করে বলি,আপনি রেবা আণ্টি? খলখলিয়ে হেসে সারা বলে,আপনি কিরে?দেখেছিস মলি তোর ছেলে কত বদলে গেছে।ক্যামন ন্যাওটা ছিল আমার,সব সময় আমার পোঁদেপোঁদে.. ইস্ আবার পোদেপোদে,মহিলার মুখে কোনো আগল নেই।অস্বস্তি বোধ করি। -তোকে তো বিয়ে করতে চেয়েছিল,মা বন্ধুকে ইন্ধন জোগায়।কথাটা শুনে রেবা কেমন উদাস হয়ে যায়,একটা দীর্ঘশ্বাস ফেলে বলে,সেদিন রাজি হলে এমন উপোস করে দিন কাটতো না। -আঃ রেবা কি হচ্ছে কি,তুই কি বদলাবি না।মা-র কথায় রাগ হচ্ছে,নিজে উস্কে দিয়ে এখন ন্যাকামি হচ্ছে। রেবা ধমকে ওঠে,তুই থাম রোজ সওয়ারি নিচ্ছিস,আমার জ্বালা আমি বুঝি... এমন সময় আর একটি মেয়ের আবির্ভাব,সঙ্গে আমার দিদিভাই ।ছিপছিপে সুন্দরী ।মা পরিচয় করে দেয়,রেবার মেয়ে আত্রেয়ী।মনেআছে তোর?সত্যি কথা বলতে কি আত্রেয়ীকে দেখে আমার মনে সানাই বেজে উঠলো।


<< READ FULL STORY >>

Facebook Comment

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks